Home অন্যান্য কুমিল্লা নামে বিভাগ আমার ব্যক্তিগত চাওয়া নয়, কোটি মানুষের দাবি : আ...

কুমিল্লা নামে বিভাগ আমার ব্যক্তিগত চাওয়া নয়, কোটি মানুষের দাবি : আ ক ম বাহাউদ্দিন বাহার


পরিক্রমা ডেস্ক : কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, “কুমিল্লা’ নামে কুমিল্লা বিভাগ চাওয়ার কথাটা আমার ব্যক্তিগত কথা না। কুমিল্লার কোটি মানুষে দাবি এটা। আমার বিশ্বাস বঙ্গবন্ধু কন্যা গণমানুষের এই দাবি প্রত্যাখ্যান করবেন না।”

স্থানীয় সময় গত ৯ জুলাই লন্ডনের রয়্যাল রিজেন্সি হলে অনুষ্ঠিত গণসংবর্ধনা ও কুমিল্লা নামে বিভাগ বাস্তবায়নের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচিতে অংশগ্রহণ করে একথা বলেন তিনি। দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকে এ অনুষ্ঠানের আয়োজন করে।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি এমপি বাহার আরও বলেন, “ঐতিহ্যবাহী কুমিল্লায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অনেক স্বপ্নের বাস্তবায়ন হয়েছে। এই কুমিল্লা খুনি খন্দকার মোশতাকের কুমিল্লা নয়, এমনকি সে কুমিল্লার স্থায়ী বাসিন্দাও নয়। কুমিল্লায় অসংখ্যা জ্ঞানী ও গুণী মানুষের জন্ম, তাই আমরা সবাই ‘কুমিল্লা’ নামেই বিভাগ চাই।”

অনুষ্ঠানে যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, মুক্তিযোদ্ধা এনামুল হক, দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের প্রধান উপদেষ্টা রুহুল আমিন, আহ্বায়ক সাইফুল ইসলাম দুদু, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা ও যুগ্ম-আহবায়ক আইনজীবী সোহেল কারিমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।