Home আন্তর্জাতিক গ্লোবাল বিজনেস কনফারেন্স দুবাই ২০২৩ 

গ্লোবাল বিজনেস কনফারেন্স দুবাই ২০২৩ 


আলিফ রায়ান : বিশ্ব বাণিজ্য ও ব্যবসার অন্যতম কেন্দ্র দুবাইতে, আগামী ২২-২৪শে ডিসেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে ‘গ্লোবাল বিজনেস কনফারেন্স-২০২৩’। এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য হল Think Bangladesh : ‘Discover Higher Industry and Economic Development’. মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক ম্যাগাজিন ‘বিজনেস আমেরিকা’ এই বছরের ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে “গ্লোবাল বিজনেস কনফারেন্স-২০২৩’ আয়োজন করছে। বিগত কয়েক বছরের ন্যায় ব্যবসায়িক সংবাদ এবং তথ্যের শীর্ষস্থানীয় উৎস হিসাবে স্বীকৃত ‘বিজনেস আমেরিকা ম্যাগাজিন’ ধারাবাহিক ভিত্তিতে এমন একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠান এইবারও আয়োজন করতে পেরে গর্বিত।
আমরা আপনাকে জানাতে পেরে আনন্দিত যে, মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক ম্যাগাজিন ‘বিজনেস আমেরিকা’ যা ব্যবসায়িক খবর এবং তথ্য প্রদানকারী শীর্ষস্থানীয় ম্যাগাজিন, বিশিষ্ট ব্যবসায়িক ব্যক্তিত্বদের স্বীকৃতি দিতে ২২ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ‘মিলেনিয়াম প্লাজা ডাউনটাউন’ এ অনবদ্য ‘গ্লোবাল বিজনেস কলফারেন্স-২০২৩’ প্রোগ্রামটির আয়োজন করেছে। এটি বছরের সবচেয়ে উল্লেখযোগ্য ইভেন্টগুলির মধ্যে একটি।
বাংলাদেশের উদ্যোমী শিল্প-ব্যবসায়ীদের জন্য এই ব্যবসায়িক সম্মেলন একটি গুরুত্বপূর্ণ সুযোগ নিয়ে আসছে, যা দেশের অর্থনীতির প্রবৃদ্ধির জন্যও গুরুতপূর্ণ। বাংলাদেশী বংশোদ্ভূত প্রবাসী ব্যবসায়ীরা, যারা এনআরবি হিসেবে খ্যাত তারা সহ বিশ্বের অন্যান্য দেশের উদ্যোক্তারাও এই ইভেন্টে অংশ নিচ্ছেন। বাংলাদেশের উল্লেখযোগ্য শিল্প প্রতিষ্ঠানসহ অসংখ্য ব্যবসায়ী এতে অংশ নিচ্ছেন তাদের পণ্য ও প্রজেক্ট নিয়ে। বিশ্বের উদ্যোক্তা-সমাজ এই শীর্ষ সম্মেলন উপলক্ষে বাংলাদেশের পণ্য এবং বিনিয়োগের পরিবেশ সম্পর্কে জানতে পারবে এবং বহু দ্বিপাক্ষিক চুক্তি হবে বলে আশা করা হচ্ছে।
দুবাই বিজনেস কনফারেন্সে বাংলাদেশও তার অর্থনৈতিক শক্তি ও সামর্থ্যের উপলব্ধি ও মূল্যায়ন করতে পারবে। ‘গ্লোবাল বিজনেস কনফারেন্স দুবাই-২০২৩’ কে নেতৃত্ব দিচ্ছে বিজনেস আমেরিকা ম্যাগাজিন। প্রবাসী বাংলাদেশি উদ্যোক্তা এবং ব্যবসায়ী, যাদের স্বদেশের প্রতি অগাধ ভালবাসা এবং প্রত্যাশা রয়েছে এবং যারা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার স্বপ্ন দেখেন তারা এই অনুষ্ঠানের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন।আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, কানাডা, চীন, ফ্রান্স, জার্মানি, ইতালি, জাপান, কুয়েত, কোরিয়া, মালয়েশিয়া, নিউজিল্যান্ড, ওমান, কাতার, সৌদি আরব, স্পেন থেকে ব্যবসায়ী নেতারা গ্লোবাল বিজনেস কনফারেন্স ২০২৩-তে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। অন্যান্য দেশের মধ্যে সিঙ্গাপুর, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্র (ইউএসএ) ও রয়েছে।
যে সকল বাংলাদেশী ব্যবসায়ী ও উদ্যোক্তারা ‘গ্লোবাল বিজনেস কনফারেন্স দুবাই-২০২৩’ এ অংশগ্রহণ করবেন তারা তাদের দেশের প্রতি আনুগত্য এবং আন্তরিকতার জন্যই তা করবেন। ‘বিজনেস আমেরিকা ম্যাগাজিন’ আয়োজন করছে ‘গ্লোবাল বিজনেস কনফারেন্স দুবাই-২০২৩’। এই অনুষ্ঠানে বিজনেস আমেরিকা প্রদান করবে-৩ দিন/৩ রাত হোটেল থাকার ব্যবস্থা : সিঙ্গেল রুম/ডাবল রুম, দুবাই ও গ্লোবাল মার্কেটে কোম্পানির এক্সপোজার, বিজনেস কনফারেন্সে অংশগ্রহণ, বিজনেস ম্যাচ মেকিং সেশন (B2B), ফটো এবং কোম্পানির বিবরণসহ স্যুভেনির প্রকাশ, নৈশভোজ, দর্শনীয় স্থানে ভ্রমণ, বিশ্বব্যাপী গ্লোবাল এনআরবি এবং বিদেশী ব্যবসায়িক ব্যক্তিত্বদের সাথে নেটওয়ার্ক বিল্ডিং এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশি-বিদেশি অনেক উদ্যোক্তা এবং ব্যবসায়ীরা ইতিমধ্যে এই কনফারেন্সের  ব্যাপারে আগ্রহ দেখিয়েছেন। বিজনেস আমেরিকা ম্যাগাজিনে, বাংলাদেশী উদ্যোক্তাদের বিভিন্ন উদ্যোগ এবং ব্যবসায়িক পদক্ষেপগুলি এবং ব্যবসায়ীদের উপস্থাপন করা হয়।
আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে ‘দুবাই বিজনেস কনফারেন্স-২০২৩’ দেশের অর্থনীতির উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এই কনফারেন্সের মাধ্যমে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে।