Home আন্তর্জাতিক পদ্মা সেতুতে বিশ্বকাপ ট্রফি

পদ্মা সেতুতে বিশ্বকাপ ট্রফি


পরিক্রমা ডেস্ক : ভারতে আগামী ৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। টুর্নামেন্টটি শুরুর আগে নিয়মানুযায়ী ট্রফি বের হয়েছে বিশ্বভ্রমণে। সেই ধারাবাহিকতায় বাংলাদেশেও এসেছে এই ট্রফি। ঢাকায় রোববার মধ্যরাতে এসেছে সেটি। সূচি অনুযায়ী, আজ সোমবার প্রথমদিনই ট্রফিটি গেছে পদ্মা সেতুতে।

জানা গেছে, হেলিকপ্টারে করে ট্রফিটি পদ্মা সেতুর মাওয়া প্রান্তে নেওয়ার কথা ছিল। তবে বৈরী আবহাওয়ার কারণে এটি নেওয়া হয় সড়কপথে। বিকেল ৩টায় ফটোসেশনের কথা থাকলেও ট্রফি আসে ৪টারও পরে।

৭, ৮ ও ৯ আগস্ট মোট ৩ দিন বিশ্বকাপ ট্রফিটি থাকবে ঢাকায়। আগামীকাল মঙ্গলবার শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ট্রফিটির প্রদর্শনী অনুষ্ঠিত হবে। সকাল নয়টা থেকে দুপুর বারোটা পর্যন্ত সেই প্রদর্শনীতে থাকবেন জাতীয় পুরুষ ক্রিকেট দল, নারী ক্রিকেট দল, বর্তমান ও সাবেক ক্রিকেটাররা এবং সংগঠক ও গণমাধ্যমকর্মীরা।

প্রথম দুইদিন সাধারণ জনগণ ট্রফিটি দেখার সুযোগ পাবেন না। তৃতীয়দিন বুধবার সোনার ট্রফিটি স্বচক্ষে দেখার সুযোগ পাবেন সাধারণ জনগণ। পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকবে এই সুযোগ।

গত ২৭ জুন ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের এই ট্রফিটি উন্মোচন করা হয়। আর বিশ্বভ্রমণে বের হয় ১৪ জুলাই। আগামী ৪ সেপ্টেম্বর আবারও ভারত যাওয়ার আগে ট্রফিটি ভ্রমণ করবে ১৭টি দেশ।