Home খেলাধূলা এশিয়া কাপের ধারাভাষ্যে বাংলাদেশি আতহার আলী খানসহ ১২ জন

এশিয়া কাপের ধারাভাষ্যে বাংলাদেশি আতহার আলী খানসহ ১২ জন


পরিক্রমা ডেস্ক : আগামী ৩০ আগস্ট শুরু হচ্ছে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর এশিয়া কাপ। আসরটিকে মাতানোর জন্য ক্রিকেটারদের পাশাপাশি দরকার নামকরা ধারাভাষ্যকারও। সেই কথা বিবেচনা করেই বিভিন্ন দেশের ১২ অভিজ্ঞ ধারাভাষ্যকারকে রাখা হয়েছে দায়িত্বে।

আসরে সবচেয়ে বেশি সংখ্যক ধারাভাষ্যকার থাকবেন ভারতের, ৫ জন। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ও এবারের আসরের মূল আয়োজক পাকিস্তান থেকে থাকবেন ৪ জন। এছাড়া বাংলাদেশ ও শ্রীলংকা থেকে ১ জন করে ধারাভাষ্যের দায়িত্বে থাকবেন। আর নিরপেক্ষ ধারাভাষ্যকর হিসেবে থাকবেন নিউজিল্যান্ডের সাবেক অলরাউন্ডার স্কট স্টাইরিস।

আগামী ৩০ আগস্ট মুলতানে পাকিস্তান ও নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। এবারের এশিয়া কাপে ছয়টি দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। গ্রুপ ‘এ’-তে আছে পাকিস্তান, ভারত এবং নেপাল। আর গ্রুপ ‘বি’-তে বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলংকা। গ্রপ পর্বে প্রত্যেক গ্রুপের দলগুলো একে অপরের বিপক্ষে খেলবে। প্রত্যেক গ্রুপের সেরা দুই দল খেলবে সুপার ফোরে। সেখানে প্রত্যেক দল সুপার ফোরের অন্য তিন দলের বিপক্ষে খেলবে। এরপর পয়েন্ট টেবিলের সেরা দুই দলকে নিয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল। সুপার ফোর ও ফাইনালের সবগুলো ম্যাচই হবে কলম্বোতে। সুপার ফোর পর্বের একটি এবং গ্রুপপর্বের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে শ্রীলংকায়। সেপ্টেম্বরের ১৭ তারিখে অনুষ্ঠিত হবে ফাইনাল।

২০২৩ এশিয়া কাপের ধারাভাষ্য প্যানেল :
আতহার আলী খান (বাংলাদেশ), রবি শাস্ত্রী (ভারত), সঞ্জয় মাঞ্জরেকর (ভারত), রাসেল আর্নল্ড (শ্রীলংকা), গৌতম গম্ভীর (ভারত), ইরফান পাঠান (ভারত), স্কট স্টাইরিস (নিউজিল্যান্ড), ওয়াসিম আকরাম (পাকিস্তান), ওয়াকার ইউনিস (পাকিস্তান), দীপ দাশগুপ্ত (ভারত), রমিজ রাজা (পাকিস্তান),বাজিদ খান (পাকিস্তান)।