Home খেলাধূলা বিপিএল-২০২৩ এর প্লেয়ার্স ড্রাফট আজ

বিপিএল-২০২৩ এর প্লেয়ার্স ড্রাফট আজ


পরিক্রমা ডেস্ক : দেশের ক্রিকেটের সবচেয়ে জমজমাট প্রতিযোগিতা ফ্রাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগ ‘বিপিএল।’ আজ (রোববার) গড়াবে এই টুর্নামেন্টের দশম আসরের প্লেয়ার্স ড্রাফট। অসংখ্য ক্রিকেটারের ভাগ্য ঘুরে যেতে পারে আজ, নিজেকে প্রমাণে এর চেয়ে বড় সুযোগ মেলা ভার!

সাতটি দল অংশ নিচ্ছে এবারের আসরে। চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ছাড়া বাকি দলগুলো হলো রংপুর রাইডার্স, ফরচুন বরিশাল, খুলনা টাইগার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, সিলেট স্ট্রাইকার্স ও দূর্দান্ত ঢাকা।

দেশী-বিদেশী মিলিয়ে সাড়ে ছয় শতাধিক ক্রিকেটার উঠবেন বিপিএলের ড্রাফটে। যেখানে দেশী ক্রিকেটার আছেন ২০৩ জন, বিদেশী সংখ্যা ৪৪৮ জন। যেখান থেকে দল পাবেন শতাধিক ভাগ্যবান ক্রিকেটার। ড্রাফট শুরু বাংলাদেশ সময় বেলা ১১:৩০ মিনিটে।

ড্রাফটে আছে বাংলাদেশ বাদে ৩১টি দেশের ক্রিকেটার। সর্বোচ্চ ৯৫জন ক্রিকেটার নাম লিখিয়েছেন যুক্তরাজ্য থেকে৷ আর টেস্ট খেলুড়ে দেশগুলোর মাঝে সর্বোচ্চ ৭৭ জন ক্রিকেটার পাকিস্তানের। শ্রীলঙ্কার আছেন ৫৩ জন।

তাছাড়া আফগানিস্তানের ২৩ জন, দক্ষিণ আফ্রিকার ১৩জন ও ২৭ জন আছেন ওয়েস্ট ইন্ডিজ থেকে। অস্ট্রেলিয়া থেকে ৫ জন, জিম্বাবুয়ে আর আয়ারল্যান্ড থেকে সমান ৯ জন আছেন ড্রাফটে। ভারত থেকে আছে তিন ক্রিকেটারের নাম।

তাছাড়া বারমুডা, পর্তুগাল, বেলজিয়াম, কানাডা আর সিঙ্গাপুর থেকেও নাম লিখিয়েছেন অনেক ক্রিকেটার।