Home ক্যাম্পাস খবর নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৩: বাংলাদেশের শীর্ষস্থানে থেকে এনএসইউ’র টিম #inception_Last_Hope-এর বৈশ্বিক...

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২৩: বাংলাদেশের শীর্ষস্থানে থেকে এনএসইউ’র টিম #inception_Last_Hope-এর বৈশ্বিক মনোনয়ন অর্জন


পরিক্রমা ডেস্ক : নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জস ২০২৩-এ শীর্ষস্থান অর্জন করে নতুন উচ্চতায় পৌঁছেছে নর্থ সাউথ ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ। আন্তর্জাতিকভাবে প্রশংসিত নাসার হ্যাকাথন প্রতিযোগিতায় এই অর্জন এনএসইউ’র জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।

#inception_Last_Hope নামে পরিচিত দলটি প্রতিযোগিতার বাংলাদেশ পর্বে শীর্ষস্থান অর্জনের পাশাপাশি নাসা থেকে বৈশ্বিক পর্যায়ে মনোনয়ন পেয়েছে। এনএসইউ’র আরেকটি জুনিয়র দল, টিম প্লেক্সাস বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২১০টি দলকে হারিয়ে ভিন্ন ক্যাটাগরিতে দ্বিতীয় রানার আপ হয়েছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় গত ৭ অক্টোবর। এতে উপস্থিত ছিলেন মাননীয় মন্ত্রী ডা. দীপু মনি এবং ঢাকাস্থ মার্কিন দূতাবাসের পরিবেশ, বিজ্ঞান, প্রযুক্তি ও স্বাস্থ্য কর্মকর্তা জেমস এস গার্ডিনার।

গত কয়েক বছর ধরে জাতীয় এবং আন্তর্জাতিক হ্যাকাথনগুলোতে ধারাবাহিকভাবে অংশ নিয়ে বৈশ্বিক মঞ্চে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে এনএসইউ।