Home ব্রেকিং হৃদরোগে আক্রন্ত হয়ে রাবি অধ্যাপকের মৃত্যু

হৃদরোগে আক্রন্ত হয়ে রাবি অধ্যাপকের মৃত্যু


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. শামসুজ্জোহা এছামী হৃদরোগে আক্রন্তহয়ে মারা গেছেন (ইন্নালিল্লাহি….রাজিউন)। শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেল পৌঁনে ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

 

বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের সভাপতি অধ্যাপক মো. ফায়েক উজ জামান বলেন, শুক্রবার দুপুরের দিকে অধ্যাপক শামসুজ্জোহা এছামী বুকে ব্যথা অনুভব করেন। সঙ্গে সঙ্গে তাকে রামেকে নিয়ে ভর্তি করা হয়। পরে বিকেল পৌঁনে ৫টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৭ বছর। তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন।

 

এদিকে এছামীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এছাড়া শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

অধ্যাপক এছামী ২০০২ সালের ৩০ ডিসেম্বর ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। ২০১৫ সালে অধ্যাপক পদে উন্নীত হন তিনি। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।