Home ব্যাংক-বীমা আস্থা লাইফ ইন্স্যুরেন্সের উদ্যোগে ‘‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’’ উদ্বোধন

আস্থা লাইফ ইন্স্যুরেন্সের উদ্যোগে ‘‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’’ উদ্বোধন


পরিক্রমা ডেস্ক : ‘‘এদেশে একটি লোকও নিরক্ষর থাকবেনা’’ মাননীয় প্রধানমন্ত্রীর নিজের এই স্বপ্ন ও ঘোষণা বাস্তবায়নের প্রতিপাদ্যকে সামনে রেখে অদ্য ২৭ ফেরুয়ারী মঙ্গলবার ঢাকা সেনানিবাস এর সেনাকুঞ্জে আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর মাধ্যমে ‘‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’’ এর উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর সম্মানিত সেনাপ্রধান ও আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর চেয়ারম্যান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, এ্যাডজুটেন্ট জেনারেল, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সদস্যগণ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রেসিডেন্টসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও সামরিক ও আধা-সামরিক বাহিনী কর্তৃক পরিচালিত ও নিয়ন্ত্রিত বিভিন্ন স্কুল, কলেজের অধ্যক্ষ, প্রধান শিক্ষকগণ এবং সংশ্লিষ্ট গভর্নিং বডির চেয়ারম্যানগণ, বাংলাদেশ সেনাবাহিনীর অধীনস্থ সংশ্লিষ্ট বিভিন্ন শাখা, দপ্তর-পরিদপ্তর ও প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর চীফ এক্সিকিউটিভ অফিসার ও বিভিন্ন পদবীর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবদ্দশায় একমাত্র চাকুরী করেন বীমা খাতে, যেখান থেকে তিনি দেশব্যাপী ছয় দফা দাবিনামা তৈরিসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতেন। সেজন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত ১লা মার্চকে ২০২১ সালে ‘‘জাতীয় বীমা দিবস’’ হিসেবে ঘোষণা করেন। আর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী স্বল্প প্রিমিয়ামের ‘‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’’ পলিসিটি সর্বপ্রথম ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় সম্মানিত সেনাপ্রধান এর বিজ্ঞ ও সুযোগ্য দিক নির্দেশনায় বাংলাদেশ সেনাবাহিনী নিয়ন্ত্রিত ১১২টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২ লক্ষ শিক্ষার্থীদেরকে বীমার আওতায় সুরক্ষিত করতে ‘‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’’ চালু করার বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হয়। যা শিক্ষার মত জাতীয় গুরুত্বপূর্ণ ইস্যুতে বিশেষ অবদান হিসেবে নতুন মাইলফলক সৃষ্টি করবে।

উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড এর চীফ এক্সিকিউটিভ অফিসার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আনোয়ার শফিক, এনডিসি, পিএসসি (অবঃ), এমবিএ, এমএসএস, পিজিডি (ইউএসএ), এমফিল, পিএইচডি। আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড সেনাবাহিনী প্রধানের দক্ষ নেতৃত্বে জীবন বীমার প্রতি সাধারণ মানুষের নির্ভরযোগ্যতা ও বিশ্বাস ফেরাতে ‘‘নতুন ধারার বীমা সেবা” এর অঙ্গীকার নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এছাড়াও প্রতিষ্ঠানটি আস্থা, নিয়মানুবর্তিতা, প্রতিশ্রতি রক্ষা, স্বচ্ছতা ও দায়িত্বশীলতার শীর্ষ অবস্থানে থেকে বিরল দৃষ্টান্ত স্থাপনপূর্বক বীমা শিল্পে একটি নতুন ধারার স্মার্ট জীবন বীমা কোম্পানীর রোল মডেল হিসেবে অবদান রেখে চলতে বদ্ধপরিকর।