Home জাতীয় বেনাপোল সীমান্তে পায়ুপথে সোনারবার পাচারকালে আটক ১

বেনাপোল সীমান্তে পায়ুপথে সোনারবার পাচারকালে আটক ১


মোঃ ফারুক আহম্মেদ : যশোরের বেনাপোল বন্দর থানার পুটখালী সীমান্ত এলাকায় এক ব্যক্তির পায়ুপথে ছয়টি সোনার বার পাওয়া গেছে। প্রায় ৭০০ গ্রাম ওজনের এসব সোনার দাম আনুমানিক ৭০ লাখ টাকা। বৃহস্পতিবার (২৮ মার্চ) রাত সাড়ে দশটার দিকে স্থানীয় মসজিদবাড়ী বিজিবি চেকপোস্টের সামনে পাকা রাস্তার উপর থেকে তাকে আটক করা।

বিজিবি জানিয়েছে, রাতে সোনার একটি চালান ভারতে পাচার হবে এরকম একটি তথ্য তারা পেয়েছিলেন। এই তথ্যের ভিত্তিতে খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার মাহাবুবুর রহমানের নেতৃত্বে সীমান্তে মসজিদবাড়ি বিজিবি চেকপোস্ট এলাকায় গোপনে অবস্থান নেন বিজিবি সদস্যরা। এ সময় মনোরউদ্দিন ইজিবাইকে করে সীমান্ত পার হওয়ার চেষ্টা করছিলেন। সন্দেহ হলে মনোরউদ্দিনকে থামিয়ে তার শরীর তল্লাশি করা হয়। তবে তল্লাশিতে তার কাছে সোনা পাওয়া যায়নি। পরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি স্বীকার করে নেন, তার পায়ুপথে সোনার বারগুলো লুকানো আছে। তাকে একটি ক্লিনিকে নিয়ে স্ক্যান করলেও সোনার উপস্থিতি নিশ্চিত হওয়া যায়। পরে বিশেষ প্রক্রিয়ায় সোনাগুলো বের করে নিয়ে আসা হয়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল খুরশিদ আনোয়ার সোনাসহ একজন পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত স্বর্ণের চালানটি যশোর ট্রেজারিতে এবং আসামীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

বেনাপোল প্রতিনিধি