Home অন্যান্য আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে ইথিকস নিয়ে কর্মশালা অনুষ্ঠিত

আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে ইথিকস নিয়ে কর্মশালা অনুষ্ঠিত


পরিক্রমা ডেস্ক : আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযক্তি বিশ্ববিদ্যালয়ে “ইথিক্যাল ভ্যালুস: ডাইভারসিটি, রেসপেক্ট অ্যান্ড ফেয়ারনেস” শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে বুধবার, ০৩ এপ্রিল ২০২৪।  এই অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মিজানুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ইনচার্জ) প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুর রহমান। বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি অফিসের উদ্যোগে এ কর্মশালা আয়োজন করা হয়।

এই কর্মশালায় প্রফেসর মিজানুর রহমান ইথিকস এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। এর পাশাপাশি শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের ব্যবহার বিধি, আচরণ, সততা, নিয়মানুবর্তিতাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। সেই সাথে তার কর্মময় জীবনের বিভিন্ন অভিজ্ঞতার কথা তুলে ধরেন। শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে কি রকম সম্পর্ক হওয়া উচিৎ এ সব বিষয়ে ও আলোকপাত করেন।

ভাইস চ্যান্সেলর (ইনচার্জ) প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, শিক্ষক, কর্মকর্তাদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। সেই সাথে সঠিক সময়ে অফিসে উপস্থিত হওয়া কর্তব্য। তিনি তার বিভিন্ন দেশে শিক্ষকতার অজ্ঞিতা তুলে ধরে সততার সহিত সবাইকে কাজ করার জন্য নির্দেশনা দেন।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অফিসের ডিরেক্টর, ডিন, বিভাগীয় ও অফিস প্রধানবৃন্দ, বিভিন্ন অফিসের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. মো. সারওয়ার মোর্শেদ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।