Home আন্তর্জাতিক মমতা ব্যানার্জীকে পাকিস্তানি এজেন্টদের মতো কথা বলতে নিষেধ করলেন বিজেপি নেত্রী

মমতা ব্যানার্জীকে পাকিস্তানি এজেন্টদের মতো কথা বলতে নিষেধ করলেন বিজেপি নেত্রী


বিশ্ববিদ্যায়ল পরিক্রমা ডেস্ক :  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জীকে পাকিস্তানি এজেন্টদের সঙ্গে তুলনা করলেন বিজেপি নেত্রী এ্যাড. প্রিয়াঙ্কা শর্মা তিবড়েওয়াল।

কাশ্মিরের পুলওয়ামার জঙ্গি হানার বিষয়ে মমতা ব্যানার্জী বলেছিলেন যে তদন্ত হওয়ার আগেই পাকিস্তানের বিরুদ্ধে দোষারোপ করা অনুচিত।

সেই প্রসঙ্গে টেনে বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা শর্মা বলেছেন, ‘জওয়ানদের উপরে এত বড় হামলার পরেও উনি শত্রুদের হয়ে কথা বলছেন। ভারতীয় হয়ে পাকিস্তানের এজেন্টদের মতো কথা বলছেন।’

জওয়ানদের বিষয়ে মুখ্যমন্ত্রী মমতাকে পাকিস্তানের এজেন্টদের মতো কথা না বলে প্রকৃত ভারতীয়দের মতো আচরণ করার আবেদন করেছেন প্রিয়াঙ্কা শর্মা।

মমতাকে গণতন্ত্র বিরোধী আখ্যা দিয়ে প্রিয়াংকা বলেন, ‘নিজের রাজ্যে গণতন্ত্র নেই, আর মমতা ব্যানার্জী দেশের গণতন্ত্র বাঁচাতে আন্দোলন করছেন।’

নিজের বক্তব্যের স্বপক্ষে পুলওয়ামার জঙ্গি হানা থেকে বাংলা ছবি ভবিষ্যতের ভূত মুক্তি বিতর্ক টেনে এনেছেন বিজেপির আইনজীবী সেলের এই নেত্রী। পশ্চিমবঙ্গে গণতন্ত্র নেই এবং বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে বলে বারবার অভিযোগ করেছে বিজেপি।

ভারতে বিজেপি জমানায় সমগ্র দেশে গণতন্ত্র নেই বলে অভিযোগ মমতার। অন্যদিকে গত সপ্তাহে মুক্তি পেয়েছে অনীক দত্ত পরিচালিত বাংলা ছবি ভবিষ্যতের ভূত। সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়ে ছবির প্রদর্শন শুরু হলেও তা অনেক প্রেক্ষাগৃহে বন্ধ করে দেওয়া হয়। কারণ হিসেবে প্রেক্ষাগৃহগুলির পক্ষ থেকে জানানো হয়, ‘উপরমহলের নির্দেশ আছে।’

জানা যায়, গত বছরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্‍সবের সময়ে নন্দন চত্বরে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর ছবির ব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছিলেন পরিচালক অনীক। সেই কারণেই তার ছবি রাজ্য সরকারের রোষের মুখে পড়েছে বলে অভিযোগ ওঠে।

এই সকল বিষয় নিয়েই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে ধুয়ে দিলেন বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা শর্মা। তার কথায়, ‘নিজের রাজ্যে গণতন্ত্রের হত্যা করে মমতা ব্যানার্জী দেশের গণতন্ত্র বাঁচাতে লড়াই করছেন। একটা সিনেমার সকল ছাড়পত্র থাকলেও তার মুক্তি আটকে দেওয়া হচ্ছে।’ এটা বাক স্বাধীনতার উপরে হস্তক্ষেপ বলে অভিযোগ করেছেন তিনি।

এই প্রসঙ্গে হিন্দি সিনেমা পদ্মাবতের সময়ে চলা বিতর্কের উদাহরণ দিয়েছেন প্রিয়াঙ্কাদেবী। তিনি বলেছেন, ‘পদ্মাবত নিয়ে যখন বিতর্ক হয়েছিল তখন তিনি(মমতা) অনেক কথা বলেছিলেন। এখন নিজে কী করছেন? দেশে গণতন্ত্র বাঁচানোর কথা বলে নিজের রাজ্যে বাক স্বাধীনতার উপরে হস্তক্ষেপ করছেন।