Home জাতীয় রমজানে নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখতে সরকারের প্রতি হেফাজত আমিরের আহ্বান

রমজানে নিত্যপণ্যের দাম স্বাভাবিক রাখতে সরকারের প্রতি হেফাজত আমিরের আহ্বান


বিশ্ববিদ্যালয় পরিক্রমা ডেস্ক : পবিত্র মাহে রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্বাভাবিক ও নিয়ন্ত্রণে রাখতে সরকার এবং ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির শাহ আহমদ শফী।

রোববার (৫ মে) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে হেফাজত আমির এ আহ্বান জানান।

বিবৃতিতে শাহ আহমদ শফী বলেন, রমযান একটি অতি পবিত্র মাস। এই মাসের মর্যাদা আল্লাহ তা’আলার কাছে অন্য ১১ মাসের তুলনায় অনেক বেশি। এই মাসের একটি নফল ইবাদত অন্য মাসের ফরযের সমান। আর রমযানের একটি ফরয অন্য মাসের সত্তরটি ফরযের সমান। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, যে ব্যক্তি আল্লাহর উপর দৃঢ় বিশ্বাস এবং পুণ্য লাভের উদ্দেশ্যে রোযা রাখবে আল্লাহ তা’আলা তার পূর্ববর্তী পাপগুলো মোচন করে দিবেন। আর যে ব্যক্তি আল্লাহর উপর দৃঢ় বিশ্বাস এবং পূণ্য লাভের উদ্দেশ্যে তারাবির নামায আদায় করবে, আল্লাহ তা’আলা তার পূর্ববর্তী পাপগুলো মোচন করে দিবেন।

তিনি আরও বলেন, এই পবিত্র মাসে কোন একজন রোযাদারকে ইফতার করালে রোযা রাখার সওয়াব বলে নবীজি ঘোষণা দিয়েছেন। কাজেই এমন পবিত্র মাসে ইবাদত-বন্দেগী করা সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য নিয়ন্ত্রণ এবং সহনীয় পর্যায়ে রাখুন।

সরকার ও প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, অনেক অসাধু ব্যবসায়ীরা আছেন, যারা নিম্নমানের পণ্যদ্রব্য এবং ভেজাল খাদ্য সরবরাহ করে মানুষের দুর্বলতার সুযোগে পুঁজিপতি হওয়ার স্বপ্নে বিভোর রয়েছেন, তাদের চিহ্নিত করুন।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা পবিত্র মাহে রমযান এবং রোযাদারদের সম্মানে যথাসম্ভব নিত্য প্রয়োজনীয় পণ্যদ্রব্য স্বল্পমূল্যে বিক্রয় করার চেষ্টা করুন। এই পবিত্র মাসে আপনার এই প্রয়াস পরকালে মহান প্রতিদান হিসেবে আল্লাহ তা’আলা আপনাকে ফেরত দিবেন। সুতরাং পরকালের সঞ্চয়ের জন্য পবিত্র মাহে রমযান একটি বড় সুযোগ। এই সুযোগ হাতছাড়া করবেন না। ঈমানদাররা সবসময় আল্লাহ তা’আলা কর্তৃক প্রদেয় পুরস্কারের আশায় থাকেন।