Home ক্যাম্পাস খবর বিশ্ব পরিবেশ দিবসে ঢাবিতে ছাত্রলীগের ১০১টি বৃক্ষরোপণ

বিশ্ব পরিবেশ দিবসে ঢাবিতে ছাত্রলীগের ১০১টি বৃক্ষরোপণ


বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১০১টি বৃক্ষরোপণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। শনিবার (৫ জুন) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কলাভবনের আশেপাশে এ গাছ লাগানো কর্মসূচি পালন করেন ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

‘প্রতিবেশ পুনরুদ্ধার, হোক সবার অঙ্গীকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বিশ্বব্যাপী পালিত হচ্ছে পরিবেশ দিবস।

দিবসটি উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ১০১টি গাছ লাগিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। একইসাথে দিবসটিতে সারাদেশের ছাত্রলীগের সকল ইউনিটে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করার নির্দেশ দেয়া হয়েছে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সহ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মহামারিকালে প্রকৃতির কদর বেড়েছে অনেকাংশে। তবে আধুনিক যুগের যান্ত্রিক মানুষকে পরিবেশ নিয়ে সচেতন করে তুলতে চেষ্টা চলছে যুগ যুগ ধরে। প্রতিবছর ৫ জুন পালিত হয় বিশ্ব পরিবেশ দিবস।

১৯৭৩ সালে জাতিসংঘ ৫জুনকে ‘বিশ্ব পরিবেশ দিবস’ হিসেবে ঘোষণা দেয়। সেই থেকে পরিবেশ রক্ষার সচেতনতা এবং নতুন পদক্ষেপকে উৎসাহিত করতে জাতিসংঘ যথাযথ গুরুত্ব সহকারে পরিবেশ দিবস পালন করে আসছে।