Home ক্যাম্পাস খবর জাবিতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি

জাবিতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি


মহান শহীদ দিবস ও আন্তজাতিক মাতৃভাষা দিবসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। সোমবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ফারাজানা ইসলাম।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ( শিক্ষা) অধ্যাপক ড. নুরুল আলম, উপ-উপাচার্য ( প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, ভারপ্রাপ্ত প্রক্টর আ,স,ম ফিরোজ উল হাসান ও ভারপ্রাপ্ত রেজিস্টার রহিমা কানিজ প্রমুখ উপাচার্যের সঙ্গে ছিলেন।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, সাংবাদিক সমিতি, শাখা ছাত্রলীগ, অফিসার সমিতি, কর্মচারি সমিতি, কর্মচারি ইউনিয়ন,বিভিন্ন হল ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

উল্লেখ্য, যথাযথ মর্যাদায় শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচি নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন