Home আইন/আদালত সিকিউরিটি কোম্পানীর চাকুরীর আড়ালে মাদক ব্যবসা। ঢাকা মহানগীর উত্তরা হতে ৯৬৮০ পিস...

সিকিউরিটি কোম্পানীর চাকুরীর আড়ালে মাদক ব্যবসা। ঢাকা মহানগীর উত্তরা হতে ৯৬৮০ পিস ইয়াবা ও ৩ গ্রাম আইসসহ ০৩(তিন) জন মাদক ব্যবসায়ী গ্রেফতার।


মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকেই মাদক নিয়ন্ত্রণের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। মাদকদ্রব্য উদ্ধর ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ নেশার মরণ ছোবল থেকে তরুন সমাজকে রক্ষার জন্য ঢাকা মহানগরীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) এর জোরালো তৎপরতা অব্যাহত আছে।
এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর উপপরিচালক জনাব মোঃ রাশেদুজ্জামান ও সহকারী পরিচালক, জনাব মোঃ মেহেদী হাসান এর তত্তাবধানে এবং রমনা সার্কেলের পরিদর্শক জনাব তমিজ উদ্দিন মৃধার নেতৃত্বে একটি বিশেষ টিম ঢাকার ঢাকা মহানগরীর উত্তরার ৭ নং সেক্টরের রবীন্দ্র স্মরণী এলাকায় অদ্য ২৪/০৯/২০২২ তারিখ অভিযান চালিয়ে
(১) মোঃ ইসমাইল (৩২), জেলা: কক্সবাজার, পেশা: “এলিট ফোর্স” নামক কোম্পানীতে সিকিউরিটি গার্ডের চাকুরি করতেন।
(২) মোঃ জাকারিয়া মাসুদ বাপ্পি(২৬), জেলা : সাতক্ষীরা, পেশা: কাপড়ের ব্যবসা
(৩) রবিউল হাসান মামুন (২০), জেলা: কক্সবাজার, পেশা: “এলিট ফোর্স” নামক কোম্পানীতে সিকিউরিটি গার্ডের চাকুরি করতেন।

বর্ণিত ০৩(তিন) জন ব্যক্তি’কে ৯৬৮০(নয় হাজার ছয়শত আশি) পিস ইয়াবা এবং ০৩(তিন) গ্রাম আইসসহ গ্রেফতার করা হয়।

ব্যবসার কৌশলঃ উপরোক্ত মাদক ব্যবসায়ীগণ টেকনাফ, ঢাকার উত্তরা ও গাজীপুর কেন্দ্রীক একটি সক্রিয় মাদক চক্রের সদস্য। প্রাথমিক আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায় তারা টেকনাফ থেকে ইয়াবার চালান সংগ্রহ করে ঢাকা ও গাজীপুরের মাদক ব্যবসায়ীদের পাইকারী দরে সরবরাহ করত। এলিট ফোর্স নামক সিকিউরিটি কোম্পানীতে গার্ডের চাকুরির সুবাদে তাদের কেউ সন্দেহ করতো না মর্মে জানায়।
এনক্রিপ্টেড অ্যাপসের ব্যবহারঃ এই সিন্ডিকেটের সবাই গোপনীয়তার স্বার্থে নিজেদের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপস ব্যবহার করে। তারা কোন নির্দিষ্ট ফোন নম্বর ব্যবহার না করে ক্রমাগত নম্বর পরিবর্তন করত। এনক্রিপ্টেড অ্যাপসসমূহ বিশ্লেষণ করে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা নিয়ে অধিকতর অনুসন্ধানপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) কর্তৃক ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।
মাদক মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত মাদকের বিরুদ্ধে ‘শূন্য সহিষ্ণুতা’ নীতি বাস্তবায়নে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) বদ্ধপরিকর