Home অর্থনীতি ঢাকা স্টক এক্সচেঞ্জ লি:-এ আজকের শেয়ারবাজার

ঢাকা স্টক এক্সচেঞ্জ লি:-এ আজকের শেয়ারবাজার


পরিক্রমা ডেস্ক : আজ ১০.১০.২০২২্ ইং ঢাকা স্টক এক্সচেঞ্জে মোট ৩৬৮টি কোপানির ২০ কোটি ৩৮ লক্ষ ৮৮ হাজার ৭৯১টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। ডিএসইতে আজ মোট লেনদেনের পরিমাণ ১৪১৭ কোটি ৫২ লক্ষ ৬৬ হাজার ৬৬২ টাকা।

ডিএসই ব্রড ইনডেক্স (ডিএসইএক্স) আগের কার্যদিবসের চেয়ে সূচক ১১৯.৮৮ পয়েন্ট কমে ৬৪৪৯.৬৩ পয়েন্ট, ডিএস—৩০ মূল্য সূচক ৪৭.৪৩ পয়েন্ট কমে ২৩১৪.১৩ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক (ডিএসইএস) ২৭.৬২ পয়েন্ট ১৪১৫.৮৬ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেনকৃত কোম্পানীর মধ্যে দাম বেড়েছে ১৯টির, কমেছে ১৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮২টি কোম্পানীর শেয়ার।

লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কোম্পানী হলো:-অরিয়ন ফার্মা, বেঙ্মিকো লিঃ, সোনালী পেপার, আইপিডিএস, ইস্টার্ন হাউজিং, জেএমআই হসপিটাল, বিবিএস, শাইনপুকুর সিরামিকস, আরিয়ন ইনফিউশন ও ইন্ট্রাকো ও রিফুয়েলিং।

দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কোম্পানী হলো:- ইন্দো-বাংলা ফার্মা, নাভানা সিএনজি, মুন্নু সিরামিকস, আফতাব অটোস, অরিয়ন ইনফিউশন, তমিজুদ্দিন টেক্সটাইল, সোনালী পেপার, মনোস্পুল পেপার, বিডিকম অনলাইন ও হাক্কানী পাল্প।

দর কমার শীর্ষে প্রধান ১০টি কোম্পানী হলো:- কপারটেক ইন্ডাস্ট্রিজ, পেনিনসুলা চিটাগং, বসুন্ধরা পেপার, মালেক স্পিনিং, ইউনিক হোটেল, বিএসসি. বিবিএস ক্যাবলস, বিবিএস, শাহজিবাজার পাওয়ার ও এডিএন টেলিকম।

আজ ডিএসই’র বাজার মূলধন:— ৭৭২৫১৪৪১০৪৯৪৫.০০