Home ক্যাম্পাস খবর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এবং অ্যাডিলেড বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এবং অ্যাডিলেড বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত


পরিক্রমা ডেস্ক : নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) এবং ইউনিভার্সিটি অফ অ্যাডিলেড (ইউওএ) একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে যার অধীনে ডেভেলপমেন্ট স্টাডিস (এমডিএস)-এ যৌথ মাস্টার্স ডিগ্রি দেওয়া হবে। ২০২৩ সালের ২২ মার্চ নয়াদিল্লিতে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

সমঝোতা স্মারকটি অনুষদ এবং শিক্ষার্থী বিনিময় প্রোগ্রাম, যৌথ গবেষণা প্রকল্প এবং একাডেমিক দক্ষতা বিনিময়সহ বেশ কয়েকটি ক্ষেত্রে এনএসইউ এবং ইউওএর মধ্যে সহযোগিতার একটি পথনির্দেশনা প্রদান করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এনএসইউ’র উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম এবং অ্যাডিলেড বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক পিটার হোজ এসিসহ উভয় বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও অনুষদ সদস্যরা উপস্থিত ছিলেন। প্রফেসর ইসলাম বলেন, ইউওএ’র সাথে অংশীদারিত্ব এনএসইউ শিক্ষার্থী এবং অনুষদকে একটি নেতৃস্থানীয় আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সাথে জড়িত হওয়ার এবং তাদের একাডেমিক দিগন্ত প্রসারিত করার মূল্যবান সুযোগ প্রদান করবে। প্রফেসর হোজ বলেন, এই সমঝোতা স্মারক দুই দেশের সংস্কৃতি ও মূল্যবোধের গভীর উপলব্ধিকে উৎসাহিত করতে এবং বাংলাদেশ ও অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষার প্রবৃদ্ধি ও উন্নয়নে অবদান রাখবে।