Home জাতীয় বেনাপোলে প্রায় ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

বেনাপোলে প্রায় ৩ কোটি টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক


মোঃ ফারুক আহম্মেদ : বেনাপোল সীমান্ত থেকে ১৭ পিচ (২ কেজি ৮২৯ গ্রাম ওজনের) স্বর্ণের বারসহ মিকাইল হোসেন পিন্টু (৩০) নামে এক পাচারকারী আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শনিবার (২৭ মে) সকালে বেনাপোল পোর্ট থানার খলশী এলাকা থেকে যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়ান ও মহেশপুর ৫৮ বিজিবি ব্যাটেলিয়ানের সদস্যরা যৌথ অভিযান চালিয়ে এ স্বর্ণের বারসহ তাকে আটক করে। আটক মিকাইল বেনাপোল পোর্ট থানার বারোপোতা গ্রামের আবু সাঈদের ছেলে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্ট কর্নেল আহমেদ জামিল হোসেন জানান, বেনাপোল সীমান্ত পথ দিয়ে ভারতে বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান পাচার হবে। এমন গোপন খবর, ৪৯ বিজিবি ও ৫৮ বিজিবি এর দুইটি চৌকষ টহলদল বেনাপোল পোর্ট থানার খলশী বাজার গ্রামস্থ মাঠে অবস্থান নেয়। পরবর্তীতে সন্দেহভাজন ওই পাচারকারী খলশী বাজার গ্রামস্থ মাঠ দিয়ে সীমান্তের দিকে যাওয়ার প্রাক্কালে তাকে আটক করা হয়। পরে তাকে তল্লাশি করে তার কোমড়ে থাকা বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় কসটেপ দ্বারা মোড়ানো ১৭ পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য দুই কোটি বিরাশি লক্ষ নব্বই হাজার টাকা। আটক আসামির বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বেনাপোল প্রতিনিধি