Home ক্যাম্পাস খবর বাংলাদেশ-মিয়াজাকি আইসিটি ইঞ্জিনিয়ার্স এডুকেশনাল ট্রেনিং প্রোগ্রামের দ্বিতীয় ব্যাচের সমাপনী অনুষ্ঠিত

বাংলাদেশ-মিয়াজাকি আইসিটি ইঞ্জিনিয়ার্স এডুকেশনাল ট্রেনিং প্রোগ্রামের দ্বিতীয় ব্যাচের সমাপনী অনুষ্ঠিত


পরিক্রমা ডেস্ক : বাংলাদেশ-মিয়াজাকি আইসিটি ইঞ্জিনিয়ার্স এডুকেশনাল ট্রেনিং (বি-মিট) প্রোগ্রামের দ্বিতীয় ব্যাচের সমাপনী গত ২৯ মে বি-জেট সেন্টারে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়। নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টার (সিপিসি) এবং ইউনিভার্সিটি অব মিয়াজাকি (ইউওএম)-এর যৌথ উদ্যোগে এটি আয়োজন করা হয়। বাংলাদেশ ও জাপানে সফল ক্যারিয়ার গড়তে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রস্তুত করাই এই কর্মসূচির লক্ষ্য।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্যারিয়ার অ্যান্ড প্লেসমেন্ট সেন্টারের (সিপিসি) পরিচালক ও বি-জেট সেন্টারের উদ্যোক্তা অধ্যাপক ড. মোহাম্মদ খসরু মিয়া। প্রফেসর ড. মিয়া বি-মিট প্রোগ্রামের সফল সমাপ্তির জন্য প্রশিক্ষণার্থীদের অভিনন্দন জানান।

অনুষ্ঠানে বি-মিট প্রোগ্রামের সাব-প্রজেক্ট ম্যানেজার অধ্যাপক ইয়াসুনোরি ইয়ানো বি-মিট উদ্যোগের উল্লেখযোগ্য অর্জন তুলে ধরে মনোমুগ্ধকর বক্তব্য রাখেন। কর্পোরেট গ্রুমিং বিশেষজ্ঞ মৌসুমী বিশ্বাস এবং জাপানি ভাষার শিক্ষক নানা ইয়ামাউচি এবং সিনা অ্যাগনেসের উপস্থিতি অনুষ্ঠানের তাৎপর্য আরও বাড়িয়ে তোলে।

বি-মিট দ্বিতীয় ব্যাচে অসামান্য পারফরম্যান্সের জন্য ১৭ জন প্রশিক্ষণার্থীকে সনদপত্র প্রদান করা হয়। নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং ইউনিভার্সিটি অব মিয়াজাকির সহযোগিতায় বি-মিট প্রোগ্রাম সফলভাবে জাপান ও বাংলাদেশের মধ্যে একটি সেতুবন্ধন স্থাপন করেছে। এই অংশীদারিত্ব শিক্ষার্থীদের জাপানি শিল্পে তাদের ক্যারিয়ার অনুসরণ করার জন্য নতুন পথ উন্মুক্ত করেছে। নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীদের পাশাপাশি অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও বি-জেট সেন্টার থেকে প্রশিক্ষণ গ্রহণ করেছে।