Home ক্যাম্পাস খবর চুয়েটের ভর্তি পরীক্ষা নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সেবা সংস্থা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিগণের...

চুয়েটের ভর্তি পরীক্ষা নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সেবা সংস্থা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিগণের সাথে সমন্বয় সভা অনুষ্ঠিত

-চুয়েটের সমন্বিত ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে সমন্বয় সভায় বক্তব্য রাখছেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

চুয়েটে সমন্বিত ভর্তি পরীক্ষা আগামী ১৭ জুন, চৃয়েট কেন্দ্রে লড়বে ৮ হাজার ৩২৬ জন শিক্ষার্থী

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)-এর আসন্ন ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষ/লেভেল-১ এর সমন্বিত ভর্তি পরীক্ষা আগামী ১৭ই জুন (শনিবার) ২০২৩ খ্রি. সকাল ১০.০০ ঘটিকা থেকে স্ব-স্ব বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। উক্ত সমন্বিত ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে আজ ১৩ই জুন (মঙ্গলবার) ২০২৩ খ্রি. বিকাল ৪.০০ ঘটিকায় নগরীর দ্যা ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রস্থ চুয়েট রিসোর্স সেন্টারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিভিন্ন সেবা সংস্থা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিগণের সাথে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সমন্বয় সভায় সভাপতিত্ব করেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

এবারের ভর্তি পরীক্ষায় সংরক্ষিত আসনসহ চুয়েটের ৯৩১টি, কুয়েটের ১০৬৫টি এবং রুয়েটের ১২৩৫টি সর্বমোট ৩২৩১টি আসনের বিপরীতে মোট ২৪ হাজার ৯৭৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। ক/KA গ্রুপ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) এবং খ/KHA গ্রুপ (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) দুই গ্রপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে চুয়েট কেন্দ্রে ‘ক’ বিভাগে ৭ হাজার ৬৪৪ জন এবং ‘খ’ বিভাগে ৬৮২ জন মোট ৮ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। প্রসঙ্গত, MCQ পদ্ধতিতে ‘ক’ বিভাগের পরীক্ষা সকাল ১০.০০ ঘটিকা থেকে দুপুর ১২.৩০ ঘটিকা পর্যন্ত এবং ‘খ’ বিভাগের পরীক্ষা সকাল ১০:০০ ঘটিকা থেকে বেলা ০১:৪৫ ঘটিকা পর্যন্ত একটানা অনুষ্ঠিত হবে।

সমন্বয় সভায় আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে চুয়েট প্রশাসনের পক্ষ থেকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও ট্রাফিক নিয়ন্ত্রণ এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা বিয়য়ে বিভিন্ন সরকারি-বেসরকারি সেবা সংস্থার প্রতিনিধিদের কাছে সহযোগিতা কামনা করেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। উক্ত সভায় চুয়েটের যন্ত্রকৌশল অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম, যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. জামাল উদ্দিন আহাম্মদ, উপ-পরিচালক (তথ্য ও প্রকাশনা) জনাব মোহাম্মদ ফজলুর রহমান, সহকারী পরিচালক (নিরাপত্তা) জনাব মো. আনিসুজ্জামান খাঁন প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া সভায় বিভিন্ন সেবা সংস্থা ও প্রতিষ্ঠানের পক্ষে স্ব-স্ব প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।