Home ঢাকা ক্যাম্পাস ঢাবি সূর্য সেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন তরিকুল ও ফারুক

ঢাবি সূর্য সেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন তরিকুল ও ফারুক


ঢাকা বিশ্ববিদ্যালয় মাস্টারদা’ সূর্য সেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো: তরিকুল ইসলাম ও ম্যানেজমেন্ট বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো: ওমর ফারুক এবং রানার্স—আপ হয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো: রিয়াজুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল আজ ২৪ জানুয়ারি ২০২৪ বুধবার সকালে কেন্দ্রীয় খেলার মাঠে প্রধান অতিথি হিসেবে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন। প্রতিযোগিতা শেষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।
সূর্য সেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জাকির হোসেন ভূইয়ার সভাপতিত্বে উভয় অনুষ্ঠানে ঢাবি এ্যাথলেটিকস কমিটির সভাপতি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক মো. শাহজাহান আলী, প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ এবং সূর্য সেন হলের আবাসিক শিক্ষক—শিক্ষার্থী ও কর্মকর্তা—কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, আগামী দিনেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশ পরিচালনায় যে নেতৃত্ব দিবে তার প্রতিফলন আমরা প্রত্যক্ষ করেছি খেলার মাঠে শিক্ষার্থীদের শৃঙ্খলায়। শিক্ষার্থীদের মধ্যে খেলোয়ারসুলভ মনোভাব ও নেতৃত্ব গড়ে তোলার জন্যই প্রতিবছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীরা যাতে সহ—শিক্ষা কার্যক্রমে আরও বেশী যুক্ত হতে পারে তার জন্য সকল ধরনের সহযোগিতা করা হচ্ছে বল

উপাচার্য উল্লেখ করেন।
কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বলেন, মাস্টারদা’ সূর্য সেন ছিলেন ব্রিটিশ ঔপনিবেশিক শাসন বিরোধী একজন মহান বিপ্লবী। তার নামের সাথে জড়িত হলটির শিক্ষার্থীরা আগামীতে ক্রিয়াঙ্গনসহ দেশের সকল ক্ষেত্রে নেতৃত্বে দিয়ে বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা বৃদ্ধিতে যথাযথ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য, অমর একুশে হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মোট ২০টি ইভেন্টে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও স্বেচ্ছাসেবকরা অংশ নেন।