Home ক্যাম্পাস খবর ২০ ও ২১ এপ্রিল অনুষ্ঠিত হবে আরপিএসইউ সিএসই ফেস্ট-২০২৪

২০ ও ২১ এপ্রিল অনুষ্ঠিত হবে আরপিএসইউ সিএসই ফেস্ট-২০২৪


পরিক্রমা ডেস্ক : আরপিএসইউ সিএসই ফেস্ট ২০২৪ উদ্্যাপন উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে আর পি সাহা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ। অনুষ্ঠানটি আগামি ২০ ও ২১ এপ্রিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

সিএসই বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোঃ আসাদুজ্জামানকে আহবায়ক করে ফেস্টের কমিটি গঠিত হয়েছে। তিনি জানান, ইন্টার ডিপার্টমেন্ট প্রোগ্রামিং কনটেস্ট, আইডিয়া কনটেস্ট, ম্যাথ অলিম্পিয়াড, আইসিটি অলিম্পিয়াড, গেমিং কনটেস্ট, সেমিনার, এওয়ার্ড সেশন ও কালচারাল প্রোগ্রাম এর সমন্বিত আয়োজন হল এবারের ফেস্ট। শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশ, সফট স্কিল সহ যেকোন কমুনিকেশন স্কিল এর প্রতিফলন ঘটবে এবারের আয়োজনে।

ফেস্টের উপদেষ্টা ও সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ড. কিংকর প্রসাদ ঘোষ বলেন, ‘ফেস্ট উদযাপন করতে আমাদের স্পন্সরের প্রয়োজন। তরুণদের উদ্ভাবনী আইডিয়া কাজে লাগিয়ে মেধা বিকাশ ঘটাতে টেক কোম্পানিসহ অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহব্বান জানান তিনি।’

আর পি সাহা বিশ্ববিদ্যালয়ের ফেস্ট উদযাপন নির্বিঘ্নভাবে সম্পন্ন করতে দায়িত্ব পালন করছে ‘কাজের খবর’ নামে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান।

উল্লেখ্য, দানবীর রণদা প্রসাদ সাহার নামে গড়ে ওঠা এই শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হয় কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে। ২০১৪ সালে যাত্রা শুরুর পর তুলনামূলক কম খরচে পাঠদানের জন্য নারায়ণগঞ্জে বেসরকারি বিশ্ববিদ্যালয়টি বেশ পরিচিতি পেয়েছে।

আর পি সাহা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে প্রায় ১২০০ শিক্ষার্থী অধ্যয়ন করছে। এখানে ইংরেজি, ব্যবসায় প্রশাসন, তড়িৎ ও প্রকৌশল (ইইই) এবং ফ্যাশন ও ডিজাইন বিভাগে পড়তে খরচ হয় চার থেকে পাঁচ লক্ষ টাকা; আইন, সিএসই এবং ফার্মাসি বিভাগে পড়তে খরচ হয় ছয় থেকে সাড়ে সাত লক্ষ টাকা। বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার অমিত রায় জানান, উচ্চ মাধ্যমিকের ফলাফলের ওপর নির্ভর করে বিভিন্ন বৃত্তি ও প্রণোদনার মাধ্যমে এ বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ আছে।